ডেস্ক রিপোর্ট: পটুয়াখালীর বাউফল ও নওমালা সড়কের ভিডিসি বাজার সংলগ্ন খালের উপর একটি গার্ডার ব্রিজের নির্মাণ কাজ দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে । এর ফলে সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। মেসার্স সম্পা কনকট্রাকশনের নামে পটুয়াখালীর জনৈক এনায়েত হোসেন এই গার্ডার ব্রিজটির নির্মাণ কাজ করছেন।

জানা গেছে, ২০১৯-২০২০ইং অর্থ বছরের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় বাউফল ও নওমালা সড়কের ভিডিসি বাজার সংলগ্ন এলাকার খালের উপর ২ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৮০ টাকা ব্যয়ে ২৫ মিটার দৈর্ঘ, ৭ পয়েন্ট ৩ মিটার প্রস্থর এবং ৪ মিটার উচ্চতা সম্পন্ন গার্ডার ব্রিজ নির্মাণের জন্য গত বছর অক্টোবর মাসে দরপত্র আহবান করা হয়। কার্যদেশ পাওয়ার তিন মাসের মধ্যে ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন হওয়া কথা থাকালে তা করা হয়নি।

ঠিকাদার প্রতিষ্ঠান চলতি বছর জানুয়ারি মাস থেকে ব্রিজটির নির্মাণ শুরু করেন। ব্রিজটির ৬০ ভাগ কাজ শেষ হলেও মে মাস থেকে ব্রিজটির নির্মাণ কাজ বন্ধ রয়েছে। বিকল্প পথে যাতায়তের জন্য ওই নির্মাণাধীন ব্রিজের পশ্চিম পাশে একটি কাঠের সেতু নির্মাণ করে দেয়া হলেও বর্তমানে সেটি বেহাল অবস্থায় পরিণত হয়েছে। সেতুটি দেবে গেছে। বর্ষার পানিতে ওই কাঠের সেতুর দুই পাশ ডুবে যাওয়ায় । এ ছাড়াও সেতুটির সংযোগ সড়ক খানাখন্দে পরিণত হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ পটুয়াখালী জেলা শহর সহ বিভিন্ন স্থানে যাতায়ত করতে গিয়ে ব্যপক দুর্ভোগের শিকার হচ্ছেন।

এ ব্যাপারে জানাতে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাব-কন্ট্রাকটর এনায়েত হোসেনকে তার মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় পাওয়ার পর লাইন কেটে দেন। এরপর আর ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী আবদুস সত্তারের মোবাইল ফোনে কল দেয়া হলে কয়েকবার বার রিং হওয়ার পর তিনি ফোন কেটে দেন।