ডেস্ক রিপোর্ট: অবতরণের সময় পিছলে গিয়ে দু’টুকরো হয়ে গেছে এয়ার ইন্ডিয়ার বিমান। শুক্রবার রাত পৌনে ৮টায় কেরলের কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে দুর্ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

বিজেপি সাংসদ কে জে আলফোন্স জানিয়েছেন, মৃতদের মধ্যে ওই বিমানে পাইলট রয়েছেন। এই দুর্ঘটনায় আহত কম পক্ষে ৫০ জন। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। করোনা-পরিস্থিতির আবহে বিদেশে আটকে পড়া ভারতীয়দের এ দেশে নিয়ে আসছিল দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার এক্স ১৩৪৪ বিমানটি। দুবাই থেকে কোঝিকোড়গামী ওই বিমানে কর্মী ও যাত্রী-সহ মোট ১৯১ জন ছিলেন বলে জানা গিয়েছে।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে রাজীব জৈন জানিয়েছেন, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন। এ দিন রাতে কারুপুর বিমানবন্দরে নামার সময় বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, অত্যন্ত ভারী বৃষ্টির মাঝে বিমানটি অবতরণের চেষ্টা করছিল।

সে সময়ই বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে ২৪টি অ্যাম্বুল্যান্স এবং দমকলবাহিনী-সহ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে। বিমানে আটকে পড়া সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর। তবে আহতদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা গুরুতর। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।