ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসে বাণিজ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিএস) পরিচয় দিয়ে প্রতারণা করার সময় রাসেল গোলন্দাজ (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে দুই ব্যক্তির পাসপোর্ট করে দেওয়ার জন্য পাসপোর্ট অফিসে গেলে তার আচরণ এবং কথাবার্তায় সন্দেহ হলে তাকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে প্রতারক প্রমাণিত হওয়ায় কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করা হয়। আটক রাসেল গোলন্দাজের গ্রামের বাড়ি ময়মনসিংহের গফরগাঁওয়ে।

ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মো. হাফিজুর রহমান বলেন, মঙ্গলবার বিকালে পাসপোর্ট করে দেওয়ার জন্য দুই ব্যক্তিকে সঙ্গে নিয়ে রাসেল গোলন্দাজ তার অফিসে আসেন। এ সময় তিনি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ব্যক্তিগত কর্মকর্তা পরিচয় দিয়ে দুইজনের পাসপোর্ট করে দেওয়ার জন্য সুপারিশ করেন। তার কথাবার্তা অসংলগ্ন মনে হলে তাকে আটক করা হয়। তার কাছ থেকে জাতীয় পরিচয়পত্র এবং ভারতীয় হাইকমিশনারের এক্সপোর্ট-ইমপোর্ট ব্যবসায়ীর আইডি কার্ড উদ্ধার করা হয়। পরে কোতোয়ালি মডেল থানা পুলিশের হাতে তাকে তুলে দেওয়া হয়। পাসপোর্ট করতে আসা জাল-জালিয়াতির সঙ্গে জড়িত যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল জানান, প্রতারণার অভিযোগে রাসেল গোলন্দাজের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল আদালতে পাঠানো হবে।

Original Article