বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেবাশীষ চক্রবর্তী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অ্যাপোলো হাসপাতালে সোমবার (১৬ নভেম্বর) মারা গেছেন। কয়েকদিন ধরে প্রচণ্ড শাস কষ্ট ছিল তার। তবে করোনা পরীক্ষায় আজই তার ফলাফল নেগেটিভ এসেছিল। বিএইচবিএফসি’র জনসংযোগ কর্মকর্তা (উপ- মহাব্যবস্থাপক) জেড. এম. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করান দেবাশীষ চক্রবর্তী। তখন তার টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছিল।

দেবাশীষ চক্রবর্তী বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে কর্মরত ছিলেন। এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ১৯৯৫ সালে তিনি বিএইচবিএফসিতে সহকারী মহাব্যবস্থাপক হিসেবে চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে তিনি একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পান। এরপর তিনি মহাব্যবস্থাপক হিসেবে ২০১১ সালের ২১ মার্চ পদোন্নতি পেয়ে রূপালী ব্যাংক লিমিটেডে যোগদান করেন। পরবর্তীতে রূপালী ব্যাংকে তিনি ২০১৫ সালের ১৮ জানুয়ারি উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পান।

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করোপরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। মন্ত্রী সোমবার এক শোক বার্তায় ব্যক্তিগতভাবে ও অর্থ মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে প্রয়াত দেবাশীষ চক্রবর্তীর পরিবার-পরিজন, সন্তানসহ সবার প্রতি গভীর সমবেদনা জানান।

হাউজ বিল্ডিং ফাইন্যানস করপোরেশন এমডি দেবাশীষ চক্রবর্তীর অকালে অসময়ে করোনা উপসর্গে মারা যাওয়ায় গভীর শোক প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বন্ধু ৮৬ সংগঠনের কো ফাউন্ডোর তাহের চৌধুরী , নটরডেম কলেজের সাবেক ছাত্রদের সংগঠনের সমন্বয়ক আবদুর রাকিব , সেগুন বাগিচা হাই স্কুলের প্রাক্তন ছাত্র সংগঠনের কো ফাউন্ডার এডভোকেট বেলায়েত হোসেন ঢালী সহ দেশ প্রবাসের মরহুমের বন্ধু বান্ধব , গুনগ্রাহী ও আত্নীয় স্বজন।